রেফারির ভুল- হ্যারি কেনের পেনাল্টি মিস- ‘ন্যায়বিচার’ : রাবিওট

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১২, ২০২২ সময়ঃ ১:২৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৩ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

২০১৮ বিশ্বকাপের বিজয়ীরা শনিবার রাতে ইংল্যান্ডকে হারিয়ে এই বছরের প্রতিযোগিতার সেমিফাইনালে পৌঁছেছে। পেনাল্টি মিস করে বসলেন ইংলিশ তারকা হ্যারি কেন। এরপর থেকেই যতো আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। এর মুল কারণ যে কারণে মুলত পেনাল্টি দিলেন রেফারি, সেটা কি আসলেই ফাউল ছিল? ম্যাচ শেষে অনেকেই বলেছেন, এটা পেনাল্টি পাবার মতো ফাউল ছিল না।

এ নিয়ে মুখ খুললেন ফ্রান্স-র তারকা। রাবিওট ম্যাচের পরে পেনাল্টি মিস করার প্রতিক্রিয়া জানিয়েছিলেন। তিনি বলেছিলেন স্পট-কিক দেওয়া উচিত ছিল না। হ্যারি কেনের পেনল্টি কিক মিসের পর রাবিওট বলেন, “প্রথমত, আমি নিশ্চিত নই যে এটি সত্যিই একটি ফাউল ছিল। এটা ন্যাযবিচার বলেই মনে করি।’

গ্যারেথ সাউথগেটের খেলায় ৯০ মিনিটের মধ্যে যুক্তিযুক্তভাবেই এগিয়ে ছিল। বুকায়ো সাকাকে ফাউল করায় পেনাল্টি থেকে  সমতায় ফেরে ইংল্যান্ড। কেইন উপরের কর্নারে বল রেখে হুগো লরিসকে ১-১ করে দেন। এরপর থিও হার্নান্দেজ মেসন মাউন্টের উপর দিয়ে ফাউল করায় ইংল্যান্ডকে দ্বিতীয় পেনাল্টি দেওয়া হয়। যা কেন মিস করলেন  টটেনহ্যাম ফরোয়ার্ড। পেছনে ঝুঁকে পড়ে বলটি ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠলেন । এই মিস ইংল্যান্ডকে শেষ পর্যন্ত ২-১ গোলে পরাজিত হয়।

ফ্রান্স এখন সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হবে এবং সেই টাইয়ের বিজয়ী ফাইনালে আর্জেন্টিনা বা ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামবে।

সূত্র : এমএনএস নিউজ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G